রিটন বড়ুয়াকে বিপুল ভোটে পরাজিত করে সভাপতি হলেন লোকমান হাকিম


নিজস্ব প্রতিবেদক    |    ০১:৩৭ এএম, ২০২২-০৮-০৪

রিটন বড়ুয়াকে বিপুল ভোটে পরাজিত করে সভাপতি হলেন লোকমান হাকিম

রাঙামাটির সদর উপজেলায় অবস্থিত প্রভাবশালী ব্যবসায়ী সংগঠন মানিকছড়ি কাঠ ও জ্বালানী কাঠ ব্যবসায়ী কল্যাণ সমিতির ৬ষ্ঠ ব্যবস্থাপনা পরিষদের নির্বাচনে স্থানীয় রিটন বড়ুয়াকে (সাপছড়ি ইউনিয়নের ইউপি মেম্বার) পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোঃ লোকমান হাকিম।

এর আগে সাধারণ সম্পাদক পদে মোঃ কামাল হোসেন চৌধুরী প্রকাশ ইকবাল ও সাংগঠনিক সম্পাদক পদে মোঃ ইউসুফ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

১১টি পদের মধ্যে দুইজন বিনা প্রদ্বিন্ধিতায় নির্বাচিত হওয়ায় বাকি ৮পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বুধবার (০৩ আগস্ট) রাঙামাটি শহরের প্রবেশ মূখ মানিকছড়িস্থ সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের ১৬১ জন ভোটারের মধ্যে ১৪৮জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি পদে মোঃ লোকমান হাকিম ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্ধি রিটন বড়ুয়া পেয়েছেন ৫৬ ভোট। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ১০২ ভোট পেয়ে শফিকুল ইসলাম ও ৮২ ভোট পেয়ে দানু মিয়া। সহ সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুল হান্নান ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ শফিকুল ইসলাম পেয়েছেন ৫৬ ভোট।

অর্থ সম্পাদক পদে মোঃ আলমগীর তালুকদার ১০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্ধি রতন কুমার বড়–য়া পেয়েছেন ৪১ ভোট। তিনটি কার্যকরী সদস্য পদে ১০৬ ভোট পেয়ে মোঃ ইসমাইল, ৯৯ ভোট পেয়ে মোঃ কুতুব উদ্দিন ও মোঃ মামুন ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সমিতির ১১টি পদে মোট প্রার্থী ছিলেন ১৫ জন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন প্রধান নির্বাচন কমিশনার মোঃ জয়নাল আবেদিন, সদস্য সচিব মোঃ জাহাঙ্গির আলম তালুকদার, সদস্য কামাল উদ্দিন, আবুল হোসেন বালি ও মহিউদ্দিন পেয়ারু।