সাজেকে নিহত সেনা সদস্যকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


বাঘাইছড়ি প্রতিনিধি    |    ১১:০৬ পিএম, ২০২২-০৭-২৫

সাজেকে নিহত সেনা সদস্যকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক বাঘাইহাট সড়কের ১৪ মাইল চম্পাতলী এলাকায় মোটরসাইকেল দূর্ঘটনায় মারা যাওয়া বাংলাদেশ সেনাবাহিনীর ২৩ বীর এর সেনা সদস্য ল্যান্স কর্পোরাল আবদুল হালিম এর রাষ্ট্রিয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। ২৫ জুলাই সোমবার সকালে সেনাবাহিনীর পাহারায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের এমডিএস থেকে মরদেহ বাঘাইছড়িতে সেনা সদস্যের বাড়িতে আনা হয়।

সকাল ৯ ঘটিকায় বাঘাইছড়ি পৌরসভার মুসলিম ব্লক কেন্দ্রীয় মডেল মসজিদের মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে জানাজায় হাজারো মানুষ উপস্থিত ছিলেন। এসময় সেনাবাহিনীর ক্যাপ্টেন ইমরান নিহত সেনা সদস্য ল্যান্স কর্পোরাল আব্দুল হালিমের জীবন বৃত্তান্ত পড়ে শোনান।

তিনি বলেন মরহুম  ল্যান্স কর্পোরাল আব্দুল হালিম ১৪ জানুয়ারী ২০০৭ সনে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন কর্মজীবনে তিনি একজন গর্বিত ও দক্ষ  সদস্য ছিলেন, তিনি সুনামের সহিত  পেসিডেন্ট গার্ড রেজিমেন্টে(পিজিআর) এর মত গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি ছুটিতে বাড়িতে এসে ২৪ জুলাই সাজেক বেড়াতে গিয়ে ফেরার পথে সাড়ে ৩ ঘটিকায় সাজেক ১৪ মাইল এলাকায় মোটরসাইকেল দূর্ঘটনায় শাহাদাৎ বরন করেন,মৃত্যুকালে স্ত্রী ও এক ছেলে সন্তানসহ অসংখ্য গুনগ্রাহি রেখেগেছেন।   

পরে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে গভীর শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শেষে সশস্ত্র সালাম ও রাষ্ট্রিয় মর্যাদায় মুসলিম ব্লক কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত করা হয়। দাফন সম্পন্ন করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়াও মোনাজাত করা হয়।