কুকি চিন কর্তৃক ৩জন ত্রিপুরা গ্রামবাসীকে হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক    |    ০৩:৫৮ পিএম, ২০২২-০৭-০৩

কুকি চিন কর্তৃক ৩জন ত্রিপুরা গ্রামবাসীকে হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

কুকি চিন ন্যাশনাল ফ্রট (কেএনএফ) কর্তৃক রাঙামাটি পার্বত্য জেলার বিলাইছড়ির সাইজাম পাড়ায় তিন জনকে গুলি করে হত্যা এবং দুই শিশুকে আহত করার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ত্রিপুরাদের দুটি সংগঠন। 

রোববার (৩ জুলাই) সকাল বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ এর উদ্যাগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার কয়েকশ জনসাধারণ অংশ নেয়। এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে ত্রিপুরা সম্প্রদায়ের জনসাধারণ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ত্রিপুরা সংসদের উপদেষ্টা দেনদোহা ত্রিপুরা,পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্যহা পাঞ্জী ত্রিপুরা, মানবাধিকার কর্মী গার্বিয়াল ত্রিপুরাসহ প্রমুখ।

এসময় বক্তারা কুকি চিন ন্যাশনাল ফ্রট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করা এবং আহতদর সুচিকিৎসা প্রদান করাসহ ৭টি দাবী উপস্থাপন করেন এবং প্রশাসনের সহযোগিতা কামনা করেন।  

প্রসঙ্গত: গত ২১জুন রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রট (কেএনএফ) ৩জন নিরীহ ব্যক্তিকে গুলি করে হত্যা করে এবং ২জনকে গুলিবিদ্ধ করে আহত করে। পর সস্ত্রাসীদের হুমকিতে বড়থলি ইউনিয়নের ৩টি পাড়ার ৯২টি পরিবার পালিয়ে গ্রাম ছেড়ে বান্দরবানের বিভিন্ন পাড়ায় আশ্রয় গ্রহণ করে।