রাঙামাটিতে জঙ্গীবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিরসন শীর্ষক আলোচনা সভা


মোঃ সোহরাওয়াদ্দী সাব্বির    |    ০৮:৫০ পিএম, ২০২২-০৬-২৭

রাঙামাটিতে জঙ্গীবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিরসন শীর্ষক আলোচনা সভা

॥ মো. সোহরাওয়ার্দী সাব্বির ॥

ইসলাম ও জঙ্গিবাদ বিপরীতার্থক শব্দ। ইসলামের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই।
জঙ্গীতো তারাই যারা ইসলামকে পছন্দ করে না বলে মন্তব্য করেছেন, রাঙামাটি পুলিশ সুপার ( অতিরিক্ত ডিআইজি পদে  পদন্নোতি প্রাপ্ত)  মীর মোদদাছছের হোসেন এ কথা বলেন।
 
রোববার ( ২৭জুন)  সকালে রাঙামাটিতে   মসজিদের ইমাম, খতিব ও শিক্ষকদের নিয়ে  সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা,সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে করনীয় শীর্ষক অনুষ্ঠিত  আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, শুদ্ধ সমাজ বিনির্মাণে আলেম ওলামারা মুখ্য ভূমিকা পালন করতে পারেন এবং তা করছেন। সমাজে আজকে যে শান্তি স্থিতিশীলতা রয়েছে এতে ইমামদের ভূমিকা আছে। জঙ্গিবাদ সারা বিশ্বেই একটি সমস্যা হিসেবে চিহ্নিত। এর মূল উৎপাটনে ইমাম ও খতিবদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

রাঙামাটি ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে  রাঙামাটি ইসলামিক ফাউণ্ডেশনের নিজস্ব মিলনায়তনে  এই আলোচনা সভায়, রাঙামাটি ইসলামিক ফাউণ্ডেশনের উপ- পরিচালক মুহাম্মদ ইকবার বাহার চৌধুরী এর সভাপতিত্বে  রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম,  দৈনিক গিরিদর্পন পত্রিকা সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, জাতীয় ইমাম সমিতির রাঙামাটি জেলা শাখার সভাপতি ক্বারী মো. ওসমান গনী চৌধুরী, রাঙামাটি ইসলামিক ফাউণ্ডেশনের ফিল্ড অফিসার মো. আলী হাসান ভূঁইয়াসহ রাঙামাটির বিভিন্ন মসজিদের ইমাম, খতিব ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সভা শেষে দেশ ও জাতীর কল্যাণের দোয়া মাহফিল পরিচালনা  করা হয়।