আ’লীগের ৭৩তম জম্মদিনে জুরাছড়িতে আলোচনা সভা


স্মৃতিবিন্দু চাকমা    |    ০৩:৪৯ পিএম, ২০২২-০৬-২৩

আ’লীগের ৭৩তম জম্মদিনে জুরাছড়িতে আলোচনা সভা

আজ ২৩ জুন ১৯৪৯ সালে আজকের এই দিনে ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে গঠিত হয় নতুন একটি রাজনৈতিক দল পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ। পরবর্তীতে সেই দলের নাম পরিবর্তন হয়ে করা হয় বাংলাদেশ আওয়ামী লীগ। তাই আজ ৭৩ তম জম্মদিন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভাপতি প্রবর্তক চাকমা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ধর্ম নিরপেক্ষতা সংগঠন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে সকল সম্প্রদায়ের উন্নয়নের লক্ষ্যে কাজ করে। বর্তমান আওয়ামী লীগ সরকার যে দৃশ্যমান উন্নয়ন করে যাচ্ছে, উন্নয়নকে বাঁধাগ্রস্ত করার জন্য জামায়াত বিএনপি বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। জামাত বিএনপি  ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য অনুরোধ করেন।

আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছর ক্ষমতায় আসতে পারেনি, ২১ বছর পর ক্ষমতায় এসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার অধম্য সাহসিকতায় স্বপ্নের পদ্মাসেতুর কাজ সফলভাবে সম্পন্ন করেছেন। তাই এই স্বপ্নের পদ্মাসেতু অগামী ২৫ জুন শুভ উদ্বোধন করা হবে, এ উপলক্ষে সারাদেশের ন্যায় জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হবে তাই সকল নেতাকর্মী এবং আপামর জনসাধারণকে উপস্থিত থাকার জন্য সকলের প্রতি অনুরোধ করেন।

 জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি  ও জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সাংগঠনিক সম্পাদক রন্টু চাকমা, যুবলীগ সভাপতি রিকো চাকমা, জুরাছড়ি ইউনিয়ন অাওয়ামিলীগ সাধারণ সম্পাদক মিন্টু চাকমা, ছাত্রলীগ সভাপতি মোহর চাকমা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভা পরিচালনা করেন বাংলাদেশ কৃষক লীগের সাধরণ সম্পাদক জ্ঞান মিত্র চাকমা।