দক্ষতা অর্জনকারীরা এ’দেশের সম্পদ

“খাগড়াছড়িতে দক্ষতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা”

খাগড়াছড়ি প্রতিনিধি    |    ১০:১১ পিএম, ২০২২-০৬-০৯

দক্ষতা অর্জনকারীরা এ’দেশের সম্পদ

॥ আল-মামুন,খাগড়াছড়ি ॥

এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(সেইপ) সামাজিক প্রচার কর্মসূচির আওতায় জেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে।

বৃহস্পতিবার(৯ জুন ২০২২) সকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, যুগ্ম-সচিব ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক উম্মে রেহানা। এতে বিশেষ অতিথি ছিলেন, উপ-সচিব ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ এর সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক রওনক জাহান।

প্রধান অতিথি বলেন, দক্ষতা অর্জনকারীরা এদেশের সম্পদ। দেশের মানুষকে বিশ্বের মাঝে এগিয়ে নিতে এই প্রকল্প চালু করা হয়েছে। দেশে মধ্যে যুব সমাজ যেন বেকার সময় না কাটায়। এটির মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে কাজে লাগাতে পারে। নিজের জীবনকে সুন্দর করে সাজাতে পারে। পরিবারের লোকজন যেনো কষ্টে দিন পার করতে না হয়। সুন্দরভাবে আয় করে জীবন যাপন করতে পারে। এটাই সরকারের উদ্দেশ্য। এ সময় তিনি সেইপে’র বিভিন্ন দিক,সুবিধাসহ নানা বিষয় তুলে ধরেন।

বক্তারা বলেন, বেকার নারী ও পুরুষদের কাজ শিখিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া ও যুব সমাজ যেনো আত্মসামাজিক উন্নয়নে কাজ করতে পারে সেই প্রশিক্ষণ দেওয়া জরুরী। এতে করে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। দেশের মানুষ সকল কাজের অভিজ্ঞতা পাবে। প্রশিক্ষণ করে নিজের কাজে লাগাতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে সেইপ নিয়ে জন সচেতনতা সৃষ্টিসহ প্রচারের মাধ্যমে আরো এগিয়ে নিতে জোর দেওয়ার দাবী করেন।