প্রধানমন্ত্রীর আন্তরিকতায় পাহাড়জুড়ে হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে উন্নয়ন বোর্ড: নিখিল


আলমগীর মানিক    |    ১১:৫২ পিএম, ২০২২-০৫-১৫

প্রধানমন্ত্রীর আন্তরিকতায় পাহাড়জুড়ে হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে উন্নয়ন বোর্ড: নিখিল

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন,পাহাড়ের প্রার্ন্তিক জনগোষ্ঠির সার্বিক জীবন মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার পর থেকেই পার্বত্য এলাকায় অভাবনীয় দৃশ্যমান উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় তিন পার্বত্য জেলায় কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড ইতিমধ্যেই বাস্তবায়িত হয়েছে এবং আরো চলমান রয়েছে। 

পার্বত্য চট্টগ্রামের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে ভালোবাসা-দরদ ছিলো তারই ধারাবাহিকতায় জাতির জনকের তনয়া জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর জন্য তার ভালোবাসার যাত্রাকে চলমান রেখে অত্রাঞ্চলের রাস্তা-ঘাট, ব্রীজ-কালভাট, মসজিদ-মন্দির, বিহার-প্যাগোডা, ধর্মীয় উপাসনালয়সহ প্রতিটি সেক্টরে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। ফলে এ সরকারের আমলে পার্বত্য এলাকায় টেকসই উন্নয়ন হচ্ছে। মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্য সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে।

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক হওয়ার কারণে এই ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্ভব হয়েছে। বর্তমান সরকারের এ চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করতে সকলকে একসাথে কাজ করে দলমত নির্বিশেষে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে যেতে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর জীবনমান উন্নয়নে আন্তরিক বলেই তার সম্মতি ও প্রদত্ত দিক নির্দেশনানুসারে পার্বত্য চট্টগ্রামের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে উন্নয়নের ভূমিকা রেখে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। সরকার এই অঞ্চলের মানুষের ভাগ্যোউন্নয়নে সহায়ক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। সরকারের গৃহীত এইসব উন্নয়ন প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়িত হলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে।

রোববার সারাদিনব্যাপী রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫ কোটি টাকার ৬টি উন্নয়ন কাজ নানিয়ারচর সরকারি কলেজের একাডেমিক ভবন সম্প্রাসারন, টিএন্ডটি বাজার হতে কল্যাণ পাড়া পর্যন্ত সড়ক নির্মান, রত্নাংকুর বনবিহারের অফিস কাম অতিথি ভবন নির্মান, নানিয়ারচর শ্রী-শ্রী রক্ষাকালী মন্দিরের ভবন, পাতাছড়ি বড়পুল পাড়া হতে শনখোলা পাড়ার সুশীল চাকমার টিলা পর্যন্ত সড়ক নির্মাণ এবং বড়পুল পাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন উদ্বোধনকালে নিখিল কুমার চাকমা এসব কথা বলেন। 

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোার্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, সহ: প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, উপ-সহকারী প্রকৌশলী হাসান মোঃ নোমান, নানিয়ারচর ইউপি চেয়ারম্যান বাপ্পী চাকমাসহ স্থানীয়