রাঙামাটি থেকে বিদায় নিলেন মানবিক ‍পুলিশ এস আই জহির


নিজস্ব প্রতিবেদক    |    ০২:০৫ পিএম, ২০২১-১২-০৩

রাঙামাটি থেকে বিদায় নিলেন মানবিক ‍পুলিশ এস আই জহির

রাঙামাটি জেলা বিশেষ শাখায় কর্মরত ছিলেন মানবিক পুলিশ অফিসার এসআই জহির। তিনি প্রায়ই দুই বছরের অধিককাল রাঙামাটিতে মানবতার নজির স্থাপন করেগেছেন। করোনাকালীন রাঙামাটির বিভিন্ন অলি/গলিতে সমাজে অসহায় ও গরীবের মানু্ষদের পাশে সহযোগীতা করেছেন। তিনি সমাজে ঘরে পড়ে থাকা শারীরিক প্রতিবন্ধী অসহায় মানুষদের খুঁজে খুঁজে হুইল চেয়ারসহ বিভিন্নভাবে সহযোগীতা করেছেন। তিনি করোনাকালীন তার ব্যক্তিগত হজ্জের জমানো টাকা তুলে করোনা ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়িয়েছেন।

রাঙামাটিতে করোনা পজেটিভ রোগীদের খাদ্য, ঔষুধ প্রদান করেছেন। রাঙামাটিতে তার উল্লেখযোগ্য মানবিক কাজ গুলোর মধ্যে বন্ধুকভাঙ্গা ইউনিয়নের মুবাছড়ি গ্রামের শারীরিক প্রতিবন্ধী জয়কুমারী চাকমা(৪০) এবং রাঙ্গামাটি পৌরসভার চম্পকনগর এলাকার আব্দুল জলিলের কলোনীতে থাকা শারীরিক প্রতিবন্ধী মোঃ কামাল হোসেন প্রকাশ রাজা মিয়া(১৪), ভেদভেদী মুসলিম পাড়ার দূর্ঘটনায় মেরুদন্ড ভেঙ্গে যাওয়া রোগী নয়ন(৩৫), পশ্চিম ভেদভেদী শারীরিক প্রতিবন্ধী আঃ শুক্কুর(২০), পুরানবস্তির দূর্ঘটনায় পা হারানো সেলিম(৪৮), আঞ্জুমুল(৩৩), তবলছড়ি কর্মচারী কলোনীর সিএনজি চালক হেলাল(৪৫), দেরকে হুইল চেয়ারের ব্যবস্থাসহ আর্থিক সহযোগীতা করেছেন।

তিনি করোনায় লক ডাউনে কাপ্তাই লেকে ক্ষতিগ্রস্থ জেলেদের ত্রান, রিজার্ভমুখ অগ্নিকান্ডে অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রান এছাড়া চম্পকনগর শারীরিক প্রতিবন্ধী তানিয়াকে আর্থিক ও ত্রান সহায়তা, ভেদভেদী মুসলিমপাড়া ক্যান্সার আক্রান্ত রোগী মরিয়মের একমাত্র মেয়ে আছমার লেখাপড়ার সহায়তাসহ অসংখ্য মানবিক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। করোনা লক ডাউনের মাঝে তিনি মানুষের বাড়ী বাড়ী গিয়ে ত্রান সামগ্রী পোঁছে দিচ্ছেন। তিনি নিজ ও তার পরিচিত প্রবাসী ভাইদের অর্থায়নে মানবিক কার্যক্রম করে আসছেন।

এসআই জহির জানান পুলিশ জনগনের সবচেয়ে কাছে কাজ করার সুযোগ পাই এবং চাইলে জনগনের সত্যিকারের বন্ধু হতে পারে। সেই লক্ষে তিনি চাকুরীর পাশাপাশি মানবিক কাজ করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জল ও দেশের জন্যে মানবিক। কাজে ভূমিকা রাখতে চান।