সশস্ত্র হামলায় রাঙামাটিতে জেএসএস’র শীর্ষ সন্ত্রাসী আবিস্কার চাকমা নিহত


আলমগীর মানিক    |    ০৯:৪৭ এএম, ২০২১-১১-৩০

সশস্ত্র হামলায় রাঙামাটিতে জেএসএস’র শীর্ষ সন্ত্রাসী আবিস্কার চাকমা নিহত

রাঙামাটির সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা এলাকায় প্রতিপক্ষ স্বজাতীয় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে জেএসএস এর শীর্ষ সন্ত্রাসী আবিস্কার চাকমা(৪০)  নিহত হয়েছে জানা গেছে। নিহতের বাড়ি বাঘাইছড়ির সারোয়াতলী ইউনিয়নের সিজক এলাকায়। তার পিতা মিন্টু চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার সময় সাংগঠনিক দায়িত্ব পালনকালীণ সময়ে প্রতিপক্ষের অতর্কিত সশস্ত্র হামলায় আবিস্কার চাকমা নিহত হয়।

 সে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর শীর্ষ পর্যায়ের নেতা এবং একাধিক মামলার আসামী বলে স্থানীয় ও নিরাপত্তা বাহিনীর দায়িত্ব্শীল সূত্রে জানাগেছে। 

বিগত বছরে বাঘাইছড়ি এলাকার দায়িত্বে থাকলেও সম্প্রতি আবিস্কার চাকমা রাঙামাটির লংগদু, নানিয়ারচর ও সুবলংয়ের দায়িত্বে থেকে সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের কিচিং আদম এলাকায় বসবাস করতো। তার অবস্থান নিশ্চিত হয়েই প্রতিপক্ষ পার্বত্য চুক্তি বিরোধী অপর একটি আঞ্চলিকদলের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। 

বিষয়টি শুনেই ঘটনাস্থলে কোতয়ালী থানা পুলিশের একটি টিমকে পাঠানো হয়েছে তারা ফিরে আসলে ঘটনার বিস্তারিত জানানো যাবে বলে জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ।