বাঘাইহাট ৫৪ বিজিবির দুর্গম এলাকায় চিকিৎসা সেবা প্রদান


ওমর ফারুক সুমন    |    ০৬:০৪ পিএম, ২০২১-১১-২২

বাঘাইহাট ৫৪ বিজিবির দুর্গম এলাকায় চিকিৎসা সেবা প্রদান

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ৫৪ বিজিবির বাঘাইহাট কর্তৃক মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে দুর্গম পার্বত্য এলাকার দুস্থ পাহাড়ীদের চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

২০ নভেম্বর বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর অধীনস্থ সাজেক এ্যাডমিন বেইজ এর আওতাধীন খামারীপাড়া ও কংলকপাড়া এলাকায় দূর্ঘটনায় পতিত হওয়া টুরিস্টদের চিকিৎসা সেবা প্রদান করেন বাঘাইহাট ব্যাটালিয়ন মেডিকেল অফিসার বিএসএস ক্যাপ্টেন মোঃ আশরাফুল আলম। 

জানা যায়, সাজেক এর কংলকপাড়া এলাকায় টুরিস্ট বহনকারী একটি গাড়ি দূর্ঘটনার ঘটে, এসময়ে বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর মেডিকেল অফিসার বিএসএস ক্যাপ্টেন মোঃ আশরাফুল আলম দুর্ঘটনায় আহত শিশুসহ অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে।  পরবর্তীতে গুরুতর আহতদের জরুরী ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রেরণ করা হয়। 

৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়ন জানান আহত টুরিস্টদের চিকিৎসা সেবা প্রদান বিভিন্ন সময়ে মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুর্গম পার্বত্য এলাকার দুস্থ পাহাড়ীদের চিকিৎসা সেবা প্রদান, বিনামূল্যে ঔষধ বিতরণ এবং আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) মানবতার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।এবং ভবিষ্যতে মেডিকেল ক্যাম্পেইন চিকিৎসা সেবা প্রদান অব্যাহত থাকবে।