বান্দরবানে সুবিধা বঞ্চিতদের মাঝে বিশুদ্ধ পানির ফিল্টার, ভ্যানগাড়ী ও গাভী বিতরণ


নুরুল কবির    |    ০১:২৩ এএম, ২০২১-১১-২০

বান্দরবানে সুবিধা বঞ্চিতদের মাঝে বিশুদ্ধ পানির ফিল্টার, ভ্যানগাড়ী ও গাভী বিতরণ

বান্দরবানে রোটারী ক্লাবের উদ্যোগে এতিমখানা, অনাথ আশ্রম ও সুবিধা বঞ্চিতদের মাঝে বিশুদ্ধ পানির ফিল্টার, ভ্যানগাড়ী ও গাভী বিতরণ করা হয়েছে। ১৯ নভেম্বর (শুক্রবার) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী’র বান্দরবান বাসভবনে রোটারী ক্লাব বান্দরবানের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই সকল সামগ্রী বিতরণ করেন।

বান্দরবান রোটারী ক্লাবের প্রেসিডেন্ট মহিউদ্দিন এর সভাপতিত্বে , এসময রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রটারী অমল কান্তি দাশ, রোটারী ক্লাবের সেক্রেটারী তরুন কান্তি দাশ, সিনিয়র রোটারীয়ান মো.মাহবুবুর রহমান, রাটারিয়ান আনিসুর রহমান সুজন, রোটারিয়ান ফারুক আহমদ চৌধুরী, শফিকুল আলম বাবুল, জসিম উদ্দিন, মজিবুর রহমান, মো. জুয়েল, খোরশেদ আলম, সুজন চৌধুরী সঞ্জয় সহ রোটারী ক্লাবের নেতৃবৃন্দ এবং বিভিন্ন এতিমখানা,অনাথ আশ্রম এর শিশুরা উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানে রোটারী ক্লাবের উদ্যাগে বিভিন্ন এতিমখানা,অনাথ আশ্রমের শিক্ষার্থীদের বিশুদ্ধ পানি খাওয়ার জন্য ৭টি পানি বিশুদ্ধকরণ ফিল্টার এবং সুবিধা বঞ্চিত ৪ পরিবারের মাঝে ২টি ভ্যানগাড়ী এবং ২টি গাভীর বাছুর বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, মানুষের সেবা ও সহায়তায় এগিয়ে আসার চেয়ে বড় আর কোনো কাজ হতে পারে না। যাঁরা মানুষের কল্যাণে, মানবতার উন্নয়ন ও সেবায় কাজ করে তাঁরা মহান মানুষ। রোটারী ক্লাব কেবল একটি সাধারণ বিনোদনের ক্লাব/সংগঠন নয়। এটি বিশ^ ব্যাপী মানবতার সেবায় নিবেদিত একটি প্রতিষ্ঠান

প্রসঙ্গত, ২০০২সালে রোটারি ক্লাব বান্দরবান প্রতিষ্টার পর থেকে বান্দরবানের বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে, বিশেষ করে দুর্গম পাহাড়ের ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিতে বিনামুল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করার পাশাপাশি ক্রীড়া সামগ্রী বিতরণ করা এবং অনাথ এতিম শিশুদের খাদ্য সামগ্রী বিতরণসহ সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে রয়েছে এই সামাজিক সংগঠন।