“নেতৃত্বের প্রতিদ্বন্দ্বীতায় পিঁছিয়ে নেই কেউ”


আল মামুন    |    ১২:১৬ পিএম, ২০২১-১০-২১

“নেতৃত্বের প্রতিদ্বন্দ্বীতায় পিঁছিয়ে নেই কেউ”

উৎসব মুখোর পরিবেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড এর ত্রি-বার্ষিক নির্বাচন। এরই মধ্যে পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে বাস টার্মিনাল এলাকা। নেতৃত্বের লড়াইয়ে নির্বাচনী মাঠে পিঁছিয়ে নেই প্রতিদ্বন্দ্বীতায়কারীরা। ভোটার ও প্রার্থীদের মধ্যে বেঁড়েছে পারস্পারিক সম্পর্ক। চায়ের দোকানগুলোতে নানা জল্পনা-কল্পনার চিত্র ফুটে উঠছে ভোটারদের মুখে মুখে। 

তবে ভোটের প্রচলিত একটি প্রবাদ “টাকা-পয়সা আল্লাহর দান, যত খুশি তত খান, ভোট দিতে সাবধান” প্রবাদটির সূত্র ধরে ভোটাররা বলছেন যারাই সংগঠনের নেতৃত্বে সুদৃঢ ভূমিকা রেখেছেন,রাখবেন এবং  সদস্যদের নিয়ে ভাবছেন তাদের জয় সু-নিশ্চিত। বিগত দিনে ও চলমান কার্যক্রমেই পরিবহণ সেক্টরের জন্য কে কতটা গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে তা ভোটারদের কাছে অনেকটা পরিস্কার বলেও মতামত প্রকাশ করেছে সংশ্লিষ্টরা। আবার অনেক ভোটাররা বলছেন ভোট আসলেই প্রার্থীরা হয়ে যায় আপন।  

উৎসব আমেজে খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড এর ত্রি-বার্ষিক নির্বাচনের মনোয়নপত্র দাখিল অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি। শহরে বাস টার্মিনাল কার্যালয়ে নির্বাচনে এই উৎসবে নিজেদের ভোট আদায়ে এখন মরিয়া হয়ে উঠেছে জয়ের লক্ষে হওয়া প্রার্থীরা। তবে নতুন নেতৃত্বে কারা আসছে তা নিয়ে আলোচনার শেষ নেয়। অনেকে আবার নানা কৌশল ও ভিন্ন লিঙ্ক কাজে লাগাতে মরিয়া হয়ে উঠেছে। 

 এতে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি সদর উপজেলা সমবায় অফিসার উৎপল চাকমার হাতে সংগৃহিত মনোনয়নপত্র জমা ও ভোটের পরিচালনায় দায়িত্ব পালন করবেন। সংগঠনটির ত্রি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি,সহ-সভাপতি,সাধারন সম্পাদক ও ৬ জন সদস্যসহ ৯ সদস্য নির্বাচিত হবেন। এর বিপরীতে সভাপতি পদে ৩ জন,সহ-সভাপতি পদে ৩ জন,সাধারন সম্পাদক পদে ৩ জন ও সদস্য পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এতে সভাপতি পদে মধু সুদন দেবনাথ,মনতোষ ধর ও মো: শাহ জাহান মিয়া বাবুল “খাগড়াছড়ির সড়ক পরিবহণ চালকদের ভোটে নির্বাচনী নতুন নেতৃত্বের মাঠে লড়বেন। 

সহ-সভাপতি পদে মীরনুর রহমান,মো: হোসেন,আবু তালেব বাসেক ও সাধারন সম্পাদক পদে মো: আবুল বশর,মো: হোসেন লড়বেন। মোহাম্মদ আলী মনোনয়ন সংগ্রহ করলেও পরে নিজ ইচ্ছায় তা প্রত্যাহার করে নেন।  

এছাড়াও ৬ সদস্যের পদের বিপরীতে ১৯ প্রার্থী সদস্য পদের জন্য নির্বাচনে অংশ নিচ্ছে। তারা হচ্ছেন-মিন্টু কুমার দত্ত,লাতু মিয়া,আব্দুল মান্নান হানিফ,মো: ফরিদ,মো: হুমায়ুন কবির,নুরুল আবছার,মোস্তফা কামাল,বিমল দেবনাথ,জসিম উদ্দিন, আনু মিয়া,গোপাল চন্দ্র নাথ,জাফর আহম্মদ,শাহিন,ইব্রাহীম ভুট্টু,মনছুর আলম,নুর আহম্মেদ, ননী চাই মারমা, সাবেক হোসেন ও আব্দুল মালেক ভোটাভোটির নির্বাচনের প্রতিদ্বন্দ্বীতা করবেন। আগামী ৩০ অক্টোবর ২০২১ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। ভোট গ্রহণ ও গণনা শেষে “ খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড” আসবে নতুন নেতৃত্ব।