প্রবারণা পূর্ণিমায় নানিয়ারচর রত্নাংকুর বন বিহারে দানানুষ্ঠান


মাহাদি বিন সুলতান    |    ০২:২১ এএম, ২০২১-১০-২০

প্রবারণা পূর্ণিমায় নানিয়ারচর রত্নাংকুর বন বিহারে দানানুষ্ঠান

শুভ প্রবারণা পূর্ণিমা ২০২১ উপলক্ষ্যে রাঙামাটির নানিয়ারচর রত্নাংকুর বনবিহারে নানাবিধ দানানুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে নানিয়ারচর রত্নাংকুর বন বিহারের আয়োজনে বিহার উপাসনালয়ে পঞ্চশীল গ্রহণ, বুদ্ধমূর্তি দান, সংঘ দান, অষ্ট পরিষ্কার দান ও নানাবিধ দানানুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান উপাসক ও সংসদ সদস্য দিপংকর তালুকদার এমপি মহাদয়ের প্রতিনিধি জয়সেন তঞ্চংগ্যা, রাঙামাটির পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, বিহার পরিচালনা কমিটির সভাপতি কমল কান্তি দেওয়ান, রত্নাংকুর বনবিহারের অধ্যক্ষ শ্রদ্ধেয় বিশুদ্ধানন্দ ভান্তে ও তার শিষ্য মণ্ডলীসহ হাজারো পূর্ণ্যার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে অধ্যক্ষ বিশুদ্ধানন্দ ভান্তে রত্নাংকুর বিহারে নির্মাণাধীন বিশ্ব শান্তির ২৮বৌদ্ধের প্যাগোডা নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করতে এবং বিহার সংলগ্ন মাঠে পরিকল্পনাধীন ২০৭ফুট উচ্চতার বৌদ্ধমূর্তি স্থাপন প্রকল্প বাস্তবায়নে পূর্ণ্যার্থীদের প্রতি আহ্বান জানান।

এসময় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল এবং রাঙামাটির পার্বত্য জেলা পরিষদ হতে বিভিন্ন বিহারে কঠিন চীবর দান অনুষ্ঠানে আর্থিক অনুদান বিতরণ করা হয়। এছাড়াও নন এমপিও শিক্ষক/কর্মচারীদের মাঝে কোভিড-১৯ প্রাদুর্ভাব রোধে  আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে জয়সেন তঞ্চংগ্যা ও ইলিপন চাকমা, ৩২টি বৌদ্ধ বিহার, ৪টি শ্বসান, ১৯টি বিদ্যালয়ের ১৪০জন শিক্ষক, ৪টি মসজিদ ও ৫জন রোগীর চিকিৎসা সহায়তা প্রদান করা হয়।