বিসিবি নির্বাচনে পাহাড়ের তিন কাউন্সিলর


নিজস্ব প্রতিবেদক    |    ০৫:৪৬ পিএম, ২০২১-০৯-২১

বিসিবি নির্বাচনে পাহাড়ের তিন কাউন্সিলর

আসন্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে পাহাড়ের তিন জেলা থেকে কাউন্সিলর যাচ্ছেন রাঙামাটির আকবর হোসেন চৌধুরী, বান্দরবানে মোহাম্মদ ইসলাম বেবি ও খাগড়াছড়ির জুয়েল চাকমা। স্ব-স্ব জেলা ক্রীড়া সংস্থা থেকে মনোনিত হয়েছেন তারা।

পাহাড়ের তিন জেলা ক্রীড়া সংস্থার নির্ভরযোগ্য সুত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। অক্টোবরের প্রথম সপ্তাহে দেশের ক্রীড়াঙ্গনে প্রভাবশালী সংগঠন বিসিবির নির্বাচন হওয়ার কথা রয়েছে।

রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সুত্র থেকে জানা গেছে, রাঙামাটি জেলা থেকে মনোনিত হয়েছেন জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। তিনি বর্তমান ক্রিকেট উপ কমিটির আহবায়কের দায়িত্বে আছেন। এবারই তার প্রথম কাউন্সিলর হওয়া। এর আগে টানা দুই বার জেলার কাউন্সিলর ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও জাতীয় দলের সাবেক ফুটবলার বরুন দেওয়ান।

খাগড়াছড়ি ও বান্দরবানের কাউন্সিলর পদে কোন পরিবর্তন আসেনি। এই দুই জেলার দুই সাধারন সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবি ও জুয়েল চাকমা পুনরায় কাউন্সিলর হয়ে যাচ্ছেন বিসিবিতে। এদের মধ্যে জুয়েল চাকমা আপাদমস্তক ক্রীড়া সংগঠক হলেও, মোহাম্মদ ইসলাম বেবি দীর্ঘদিন ধরে রয়েছেন জেলা ক্রীড়া সংস্থা ও বান্দরবান পৌর পিতার দায়িত্বে।

ক্রিকেটে পিছিয়ে পড়া পাহাড়ী তিনজেলার ক্রিকেটের উন্নয়নে কাজ করতে ক্রিকেট বোর্ডে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনজনই।