দূর্যোগ মন্ত্রণালয়ের ব্রীজে দূর্গম পাহাড়ে বদলে যাচ্ছে জীবনযাত্রা


নিজস্ব প্রতিবেদক    |    ০৪:১৮ পিএম, ২০২১-০৭-০৬

দূর্যোগ মন্ত্রণালয়ের ব্রীজে দূর্গম পাহাড়ে বদলে যাচ্ছে জীবনযাত্রা

ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের একটি ব্রীজ সংযোগ করে দিয়েছে বাঘাইছড়ি ও লংগদু যানবাহন চলাচলে। ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের বাঘাইছড়ি অফিসের উদ্যোগে প্রায় সাড়ে ৩৪ লক্ষ টাকা ব্যয়ে আমতলি ইউনিয়নের সীমান্তে নির্মিত এই ব্রীজের কারনে রাঙামাটির দূর্গমাঞ্চল বাঘাইছড়ি উপজেলা আমতলী এলাকা ও লংগদু উপজেলার গুলশাখালী এলাকার নির্মিত এই ব্রীজ খুলে দিয়েছে সম্ভাবনার দুয়ার।

স্থানীয় গ্রামবাসীরা জানায়, দুর্গম এই দুটি ইউনিয়নের মধ্যে দীর্ঘদিন নৌকায় যাতায়াত করতে হতো। গ্রামের মানুষ জন একটি ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে মোটর সাইকেল সহ অন্যান্য যানবাহন চলাচল করতে পারবে না। এই ব্রীজ যানবাহন চলাচলের দুয়ার খুলে দিয়েছে। স্থানীয়রা বলেন, ব্রীজটি যদি আরেকটু বড়ো হতে অথবা আকেরটু উন্নত মানের হতো তাহলে ভালো হতে বলে মত ব্যক্ত করেন। 

স্থানীয়রা আরো বলেন, ব্রীজটি নির্মাণ কাজে কিছুত্রুটি দেখা দেয়ায় স্থানীয় লোকজন উপজেলা ত্রাণ কর্মকর্তাকে বিষয়্িট জানানোর পর ত্রাণ কর্মকর্তা ব্রীজটি পরিদর্শন করেন এবং কাজের গুণগত মান দেখে ঠিকাদারকে বলেন এবং তা সংস্কার করিয়ে নেন। বর্তমানে ব্রীজটি দিয়ে স্থানীয় জনগন যানবাহন চলাচলের মাধ্যমে তাদের পণ্য পরিবহন করে এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যেতে তাদের কষ্ট করতে হচ্ছে না। 

এদিকে উপজেলা ত্রাণ কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন জানিয়েছেন, স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে ব্রীজটি পরিদর্শন করেছিলাম। ইতিমধ্যে ব্রীজের যে সকল ত্রুটি রয়েছে তা সংস্কার করে দেয়া হয়েছে। তিনি বলেন, এই ব্রীজ দুটি ইউনিয়নকে এক করে দিয়েছে। স্থানীয় জনগনের যে উৎসাহ উদ্দীপনা আমরা দেখেছি। সেই এলাকায় আর কোন কাজ করার থাকলে আমরা কাজ করে দেবো।