বিদায় নিলেন বাঘাইছড়ির প্রথম এসিল্যান্ড আবু নওশাদ


ওমর ফারুক সুমন    |    ০৩:২৩ পিএম, ২০২১-০৫-১০

বিদায় নিলেন বাঘাইছড়ির প্রথম এসিল্যান্ড আবু নওশাদ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার প্রথম এসিল্যান্ড কে এম আবু নওশাদ বদলি জনিত কারণে বাঘাইছড়ি থেকে বিদায় নিয়েছেন। তিনি ৪ আগস্ট ২০২০ ইং বাঘাইছড়ি উপজেলায় যোগদান করেন। দীর্ঘ ৯ মাস সফলতার সহিত দায়িত্ব পালন শেষে কুমিল্লার তিতাস উপজেলায় বদলি হয়েছেন।

সোমবার (১০ মে) সকাল ১১টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের কক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের সভাপতিত্বে বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদায়ী অতিথি এসিল্যান্ড কে এম আবু নওশাদ, উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, পৌর মেয়র জাফর আলী খান, বাঘাইছড়ি থানার ওসি মোঃ আনোয়ার হোসেন খান, উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মেদসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী অনুষ্ঠানে বক্তারা এসিল্যান্ড আবু নওশাদের ৯ মাসের দীর্ঘ মাসের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং উপজেলার প্রথম এসিল্যান্ড আবু নওশাদের নাম বাঘাইছড়ির ইতিহাসে স্বর্ণা অক্ষরে লেখা থাকবে। দেশ স্বাধীন হওয়ার পর দেশের সর্ববৃহৎ উপজেলা বাঘাইছড়িতে কোন ভূমি অফিস ছিলো না, তার হাত ধরেই উপজেলায় ভূমি অফিসের গোড়া পত্তন, এই নয় মাসের কর্মজীবনে একটি নতুন কার্যালয় স্থাপন করে সেবা দেয়া খুবই কষ্ট সাদ্য ছিলো। সেই কাজটি তিনি ভালো ভাবে সম্পন্ন করে উপজেলা বাসীকে সেবা দিয়েছেন। 

বিদায়ী বক্তব্যে এসিল্যান্ড আবু নওশাদ রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম সহ উপজেলা বাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিনি আবেগ আপ্লুত হয়ে পরেন তার ৯ মাসের কর্মজীবনের স্মৃতিচারণ করতে গিয়ে। পরিশেষে দেশের যেই প্রান্তেই অবস্থান করেন বাঘাইছড়িবাসীর পাশে থাকবেন এবং মনে রাখবেন। পরে উপস্থিত সকলের কাছে তার নতুন কর্মস্থলের জন্য দোয়া কামনা করে বিদায় নেন।

পরিশেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিদায়ী এসিল্যান্ডের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।