করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে রাঙামাটিতে বিশেষ সমন্বয় সভা


নিজস্ব প্রতিবেদক    |    ০৫:০২ এএম, ২০২১-০৪-২০

করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে রাঙামাটিতে বিশেষ সমন্বয় সভা

পাহাড়ের জনসাধারণকে যতই আইন মানানো যাবে ততই অত্রাঞ্চলে কোভিড পরিস্থিতির উন্নতি হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

সোমবার দুপুরে রাঙামাটির জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটিতে করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম বিষয়ক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পাহাড়ের মানুষ আইন মানে-যার কারণে দেশের অন্যান্য জেলার চেয়ে এখানে করোনায় সংক্রমনের হার অনেকটা কম।

তিনি বলেন, চলমান লকডাউন পরিস্থিতিতে দায়িত্বশীলরা তাদের মার্জিত আচরনের মাধ্যমে তৃনমুল পর্যায়ের জনসাধারণকে ঘরে থাকার পরামর্শ প্রদান করতে হবে। এই ক্ষেত্রে মানুষজন আইন মেনে চলতে অভ্যস্থ হবে। এতে করে পাহাড়ে লকডাউন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রাখা যাবে।

এরআগে সভায় মাল্টিমিডিয়া প্রেজেনটেশনের মাধ্যমে রাঙামাটিতে করোনা ভাইরাসে আক্রান্তদের পরিসংখ্যান তুলে ধরেন সিভিল সার্জন। তিনি বলেন, আগামী দেড় মাসের মধ্যে সেন্ট্রাল অক্সিজেনও চালু করা যাবে। এছাড়াও বর্তমানে রাঙামাটি জেলায় করোনা আক্রান্তের হার ৮.২১%। বিগত ১৪ দিনে ৭৫৯ করোনা টেষ্টে আক্রান্ত হয়েছেন ৬৩ জন। 

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বিকেল আড়াইটায় শুরু হওয়া এই সভায় রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ গোয়েন্দা সংস্থার প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।