নানিয়ারচর সড়কে দুর্ঘটনার উৎসব থামছেনা কোনভাবেই!


মেহেরাজ হোসেন সুজন    |    ০৩:২৩ পিএম, ২০২১-০৪-১৬

 নানিয়ারচর সড়কে দুর্ঘটনার উৎসব থামছেনা কোনভাবেই!

পার্বত্য চট্রগ্রাম অঞ্চলের পাহাড়ি সড়ক গুলো যেন ধারণ করেছে মহামারী আকার, রাঙামাটির নানিয়ারচরেও বাড়ছে এই সড়ক দূর্ঘটনা।

চলতি মাসের ১০ এপ্রিল শনিবার উপজেলার ঘিলাছড়ি-সমাজ কল্যাণ- বুড়িঘাট সড়কে মিনি ট্রাক উলটে ড্রাইভার সহ ৬ জন গুরুতর আহত হলে তদের রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

একই দিনে নানিয়ারচর টি এন্ড টি এলাকায় প্রতিযোগিতা রেশ ধরে টমটম উলটে এক যাত্রীর পা ভেঙে যায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঠিক একই দিনে নানিয়ারচর ইসলামপুর এলাকায় মোটর বাইক ও অটোরিকশা সংঘর্ষ এবং নানিয়ারচর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে একটি অটোরিকশা পড়ে গিয়ে গাড়ির ভেঙে যাওয়া অংশ আলামত হিসেবে রেখে যায়।

১৩ এপ্রিল নানিয়ারচর ব্রিজের আগে কালভার্টের উপর আছড়ে পরে নিয়ন্ত্রণ হীন একটি মোটর বাইক আহত হয় চালক সহ তার বন্ধু।

এছাড়াও চলতি মাসের ৭ এপ্রিল নানিয়ারচর বুড়িঘাটে ট্রাক বোঝাই করা বাঁশের ঝাড় নেয়ায় নিয়ন্ত্রন হারিয়ে গারি ছাড়ার পূর্বেই উলটে পড়ে যায় যদিও কনো তেমন কারো ক্ষয় ক্ষতি হয়নি।নানিয়ারচর ব্রিজ সংলগ্নে হচ্ছে জানা অজানা ছোট বড় অনেক দূর্ঘটনা।

এদিকে গেল মাসের ১১ই মার্চ অটোরিকশা ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ইউপি সদস্য সহ ৪ জন গুরুতর আহত হয়ে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।

এর আগে ৩রা ফ্রেব্রুয়ারী নানিয়ারচর বুড়িঘাটে গোলকাটবাহী একটি ট্রাক উল্টে নিহত হয় ড্রাইভার মনির হোসেন মনু,উভয় দিনে নানিয়ারচর বুড়িঘাট পুলিপাড়া এলাকায় ট্রাক উলটে ড্রাইভার গুরুতর আহত হয়।

বেপরোয়া মোটরবাইক ও গারি চালানই যেন হয়ে উঠেছে পাহাড়ের মহা উৎসব। ভ্রাম্যমাণ আদালত ও নিয়মতান্ত্রিক প্রচারণাতেও থামানো যাচ্ছেনা এসকল বেপরোয়া বাইকার ও ফিটনেস বিহীন গাড়ি চলাচল।

প্রতিনিয়ত এমন দূর্ঘটনা এড়াতে প্রশাসননের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে নানিয়ারচর থানা অফিসার ইনচার্জ মোঃ-সাব্বির রহমান বলেন, আমরা নানিয়ারচর থানা এসকল লাইসেন্স বিহীন ড্রাইভার ও গাড়ি থাকলে তাদের মামলা দায়ের করে থাকি পাশাপাশি বিট পুলিশিং ও উঠান বৈঠকের মধ্য জনসচেতনতা করে থাকি।এবং ভ্রাম্যমাণ আদালত সহ বিভিন্ন প্রচারণার মাধ্যমে এ সকল দূর্ঘটনা এড়াতে কাজ চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন।