প্রথমবারের মত কাউখালীতে টিসিবি’র খাদ্য সামগ্রী বিক্রয়


এম এইচ ইকবাল    |    ১০:২৪ পিএম, ২০২১-০৪-০৬

প্রথমবারের মত কাউখালীতে টিসিবি’র খাদ্য সামগ্রী বিক্রয়

রাঙামাটি কাউখালীতে সদরে প্রথমবারের মত করোনাক্রান্তিতে সরকারি বিপণন সংস্থা ‘ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র খাদ্য সামগ্রী বিক্রয়  শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে কাউখালী উপজেলা মাঠে এই বিক্রয় শুরু হয়।

প্রতি সপ্তাহে দুই দিন বিক্রয় হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সরজমিনে দেখা গেছে নিম্ন আয়ের পাশাপাশি করোনাকালে বেকায়দায় থাকা মধ্য আয়ের মানুষরাও এখন টিসিবির পণ্য সামগ্রী সংগ্রহ করছেন। খোলাবাজারে ট্রাকে করে বিক্রি করা এসব খাদ্যপণ্য স্বল্পমূল্যে পেতে ভিড় করছে শত শত নারী-পুরুষ। বিক্রয় স্থানে নিম্ন আয়ের মানুষের তুলনায় মধ্য আয়ের মানুষের সংখ্যা বেশি দেখা গেছে।

ক্রেতারা বলছেন, মহামারি করোনাকালে আর্থিকভাবে কঠিন পরিস্থিতি হওয়ায়  এবং পবিত্র মাহে রমজান আসন্ন হওয়ায় ন্যায্যমূল্যে পাওয়াতে তারা এসব ক্রয় করছেন। একারণে রমজান শুরুর পূর্বেই নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ক্রয় করতে সামর্থ্য অনুযায়ী সবাই চেষ্টা করছেন। টিসিবি থেকে ১ কেজি মসুর ডাল ৫৫ টাকা, ১ কেজি চিনি ৫৫ টাকা, ১ লিটার সয়াবিন তেল ১০০ টাকা,পেঁয়াজ ২০টাকা,  ১ কেজি ছোলা ৫৫ টাকা এবং খেজুর ১ কেজি ৮০টাকা দরে বিক্রি করা হচ্ছে।