খাগড়াছড়িতে নৌকার জয়


খাগড়াছড়ি প্রতিনিধি    |    ০৯:৫১ পিএম, ২০২১-০১-১৬

খাগড়াছড়িতে নৌকার জয়

খাগড়াছড়ি পৌর নির্বাচনে নৌকার প্রার্থী নির্মলেন্দু চৌধুরী বেসরকারি ভাবে ৯ হাজার ৩২ ভোট পেয়ে জয়লাভ করেছে । তার নিকটতম প্রতিদ্বন্ধী মোবাইল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলম পেয়েছেন ৮ হাজার ৭শ ৪৯ ভাট। 

এছাড়াও বিএনপি প্রার্থী ধানের শীষ নিয়ে ইব্রাহীম খলিল পেয়েছে ৪ হাজার ৩শ ৮ ভোট। লাঈন প্রতিকে  জাতীয় পার্টির প্রার্থী ফিরোজ আহমেদ পেয়েছে ১শ ৮৪ ভোট। এতে ১৮টি কেন্দ্রে মোট প্রাপ্ত ২২ হাজার ২শ ৭৩ ভোট কাস্ট হয়েছে। বাতিল ভোট সংখ্যা ৭৫। 

শনিবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটারদের সরব উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। খাগড়াছড়িতে পৌর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩শ ৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন। 

১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের করা হয়। দ্বিতীয় দফায় ৬১টি পৌরসভার মধ্যে ৩২টিতে ব্যালট ও ২৯টি ইভিএম এর মধ্যে খাগড়াছড়িতে প্রথম বারের মত এবার ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী নৌকা,বিএনপির শীষের প্রার্থী মো. ইব্রাহীম খলিল, স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের রফিকুল আলম ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী ফিরোজ আহম্মেদ প্রতিদ্বন্ধীতা করে।