মোটর মালিক সমিতি কর্তৃক রাঙামাটি-ঢাকা নতুন বাস উদ্বোধনঃ সাংবাদিকদের হেনস্তা


নিজস্ব প্রতিবেদক    |    ০৩:৩৫ পিএম, ২০২১-০১-০৯

মোটর মালিক সমিতি কর্তৃক রাঙামাটি-ঢাকা নতুন বাস উদ্বোধনঃ সাংবাদিকদের হেনস্তা

চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতি কর্তৃক রাঙামাটি-ঢাকা রুটে রিলেক্স পরিবহনের নতুন বাস সার্ভিস চালু করা হয়েছে।

দুপুরে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি’র এই বাস সার্ভিস উদ্বোধন করার কথা থাকলেও তিনি না আসায়, রাঙাামটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী এই বাস সার্ভিস উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজ্বী মুছা মাতব্বর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অত্র সমিতির কার্যনির্বাহী সভাপতি শহিদুজ্জামান মহসিন রোমান প্রমূখ। সভাপতিত্ব করেন চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব সৈয়দ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটির সকল গণমাধ্যমকে আমন্ত্রণপত্রের মাধ্যমে দাওয়াত দিয়ে নিয়ে গেলেও সেখানে গণমাধ্যম কর্মীদের পেশাদারী দায়িত্ব পালন করার সময় হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ করেছে গণমাধ্যম কর্মীরা। চ্যানেল ২৪ এর সাংবাদিক জিয়াউল হক, বাংলাভিশন ও ভোরের কাগজের নন্দন দেবনাথ, মোহনা টেলিভিশনের রাঙামাটি জেলা প্রতিনিধি মহুয়াসহ রাঙামাটিতে কর্মরত বেশকয়েকজন সাংবাদিককে তাদের পেশাগত দায়িত্ব পালনের সময় তাদের ক্যামেরা ফেলে দেওয়া হয় ও হেনস্তা করা হয় এবং ফুটেজ সংগ্রহ করতে দেওয়া হয়নি।

চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতি কর্তৃক চট্টগ্রাম হতে ভাড়া করে আনা তথাকথিত ফটোগ্রাফার কর্তৃক এই ঘটনা ঘটেছে বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে তাৎক্ষণিক ঘটনার আকর্ষিকতায় গণমাধ্যম কর্মীরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ঘটনার তীব্র নিন্দা জানায় এবং তারা সড়কের উপর ক্যামেরা রেখে এই ঘটনার তীব্র নিন্দা জানায়।

পরবর্তীতে মালিক সমিতির লোকজন বিক্ষুব্ধ গণমাধ্যম কর্মীদের কাছে এসে উক্ত ঘটনার জন্য ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন এবং যে তথাকথিত ফটোগ্রাফার কর্তৃক এই ঘটনা সংগঠিত হয়েছে। সেই ফটোগ্রাফার এসে গণমাধ্যম কর্মীদের কাছে ক্ষমা প্রার্থনা করে।

এদিকে এই ঘটনাকে অত্যান্ত দুঃখজনক বলে মন্তব্য করেছে সাংবাদিক নেতৃবৃন্দরা।